আম্মু
- সালাম আলী আহসান - আমি আমিত্ব ২৭-০৪-২০২৪

আমার আম্মু
শুধু আম্মু বলে নয়,
সে আসলেই একজন ভালো মানুষ।

সব ছোট বাচ্চা থেকে শুরু করে
বয়স্ক গুরুজন পর্যন্ত তাকে ভালবাসে।
তার সাথে একবার যে কথা বলেছে
সে সারা জীবন মনে রেখেছে।

আমি আমার জীবনে
অনেক খারাপ সময় পার করেছি।
সেই সময় একমাত্র আল্লাহু
আর তার প্রিয় বান্দা
আমার আম্মুকে পেয়েছি।

আমার আম্মার কাছে
আমি আমার জীবনে
সব কথা বলতে পারি।
আমার আম্মার জায়গা
কেউ কোনদিন নিতে পারবে না।

সে একজন কবি,
সে একজন গল্পকার,
সে একজন ভাল মানুষ,
সে একজন সেরা বন্ধু,
সবচেয়ে বড় কথা
সে হচ্ছে আমার আম্মু,
শুধু আমার আম্মু।

আমি জানি আমার জানি
জীবনে আরেকজন আসছে।
তুমি যে কত ভাগ্যবতী!
সবাই বিয়ের পর এক শাশুড়ি পায়
আর তুমি পাবে তোমার জীবনের
সেরা বান্ধুবি।
সে হচ্ছে আমার আম্মু।
১০-০৫-১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।